LOADING
Home Programs ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ কুষ্টিয়া জেলা শাখার কমিটি গঠন ও আলোচনা সভা

ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ কুষ্টিয়া জেলা শাখার কমিটি গঠন ও আলোচনা সভা

কুষ্টিয়ায় ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার দুপুরে কুষ্টিয়া শিল্পকলা একাডেমি মিলনায়তনে সংগঠনের কেন্দ্রিয় সভাপতি হাসিবুর রহমান রিজুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পশ্চিমবঙ্গ রাজ্য মহিলা কংগ্রেসের সভানেত্রী সুব্রতা দত্ত। বিশেষ অতিথি ছিলেন কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সহসভাপতি ডা. আমিনুল হক রতন, কুষ্টিয়া আবৃত্তি পরিষদের সভাপতি আলম আরা জুঁই, দৌলতপুর উপজেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক সরকার আমিরুল ইসলাম, কুষ্টিয়া সরকারী মহিলা কলেজের সহযোগি অধ্যাপক অজয় মৈত্র ও যুবনেতা পারভেজ আনোয়ার তনু।

আরো বক্তব্য রাখেন খোকসার ধোকড়াকোল কলেজের উপাধ্যক্ষ অনির উদ্দিন, সাংবাদিক কাঞ্চন কুমার হালদার, শরীফুল ইসলাম প্রমুখ। সভায় বক্তারা বলেন, কাঁটাতারের বেড়ার মাধ্যমে দুই বাংলা ভাগ হয়ে গেলেও আমাদের মনের কোন ভাগ নেই। বাংলাদেশ-ভারত দুই দেশেই মৌলবাদি শক্তি মাথাচাড়া দিয়ে উঠছে। এরা আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে চাই। এদের প্রতিহত করতে যুব সমাজকে এগিয়ে আসতে হবে। তারা বলেন, ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ দুদেশের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি আরো বাড়াতে কাজ করে যাচ্ছে। বক্তারা আরো বলেন, যুব সমাজ আজ সংস্কৃতির চর্চা থেকে দূরে সরে যাওয়ার ফলে মাদকাসক্ত হয়ে পড়ছে। আলোচনা শেষে একুশে টেলিভিশনের কুষ্টিয়া প্রতিনিধি কুষ্টিয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য, কুষ্টিয়া আবৃত্তি পরিষদের সদস্য জহুরুল ইসলামকে সভাপতি ও কণ্ঠশিল্পী এইচ এম রাকিবকে সাধারণ সম্পাদক করে ভারত-বাংলাদেশ যুব মৈত্রী পরিষদ কুষ্টিয়া জেলা শাখার ৪১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

সংগঠনের অন্য সদস্যরা হলেন, সহ সভাপতি শরীফুল ইসলাম, রত্না বাগচী ও সঞ্চয় আহমেদ। যুগ্ম সাধারণ সম্পাদক সুজয় চাকী ও এ কে আজাদ, সাংগঠনিক সম্পাদক মাহমুদ আল হাফিজ অভি ও জনি আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক সাইদুল ইসলাম রিপন, দপ্তর সম্পাদক রাকিবুল ইসলাম বিপ্লব, সহ দপ্তর সম্পাদক মতিয়ার রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক রঞ্জন ভৌমিক, কোষাধ্যক্ষ দেবাশীষ দত্ত, সাংস্কৃতিক সম্পাদক মিজানুর রহমান মিজান, তথ্য প্রযুক্তি সম্পাদক আবু তালহা, মহিলা বিষয়ক সম্পাদক তুলিকা বিশ^াস, ক্রীড়া সম্পাদক কাঞ্চন কুমার হালদার, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক প্রদীপ কুমার কর্মকার, প্রশিক্ষণ ও কর্মশালা বিষয়ক সম্পাদক নাহিদা আক্তার তুলি, সহ প্রশিক্ষণ ও কর্মশালা বিষয়ক সম্পাদক তপু কুমার বিশ^াস এবং নির্বাহী সদস্য শেখ মাহাবুব আলী, অধ্যাপক অজয় মৈত্র, সরকার আমিরুল ইসলাম, ড. মোফাজ্জেল হক, পারভেজ আনোয়ার তনু, কারশেদ আলম, কামরুজ্জামান, মীর আব্দুর রাজ্জাক, টপি বিশ^াস, আবুল কালাম, সুজন কুমার বিশ্বাস, প্রনব বিশ্বাস শিতু, মতিয়ার রহমান, শ্যামলী কুড়ি, ডা. এসএম সবুজ, আসাদুজ্জামান আন্টু, আলমগীর হোসেন, সৈয়দ পাভেল রহমান, সাজ্জাদ আহমেদ রানা ও সাজ্জাদ কারিগর। আগামী তিন বছর এই কমিটি দায়িত্ব পালন করবে।

Comments